কেরাণীগঞ্জে পাঁচ ডাকাত সদস্য আটক; ডাকাতির মালামাল উদ্ধার

মোঃইমরান হোসেন ইমু
ঢাকা জেলার কেরানীগঞ্জে ডাকাত দলের পাঁচ সদস্যকে আটকসহ ডাকাতির মালামাল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

আটককৃত ডাকাত সদস্যরা হলো, মোঃ রফিক (৪০), মোঃ নাদিম (২৭), মোঃ আরিফ হোসেন (২৫), মোঃ আজিম মাঝি (১৮) ও আল আমীন (২৫)।

আজ শনিবার দুপুরে র‌্যাব-১০ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জনৈক ট্রাক মালিকের অভিযোগে ও গোপন সংবাদের ভিত্তিতে ১ জুন (শনিবার) রাত পুনে ১টার দিকে র‌্যাব- ১০, সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেন এবং স্কোয়াড কমান্ডার এএসপি মোঃ আবুল কালাম আজাদ এর নের্তৃত্বে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন দক্ষিন পাড় গেন্ডারিয়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাত দলের ওই পাঁচ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির ৮৬ হাজার গজ সাদা কাপড় (আনুমানিক মূল্য ৩৪,৪০,০০০/- টাকা) ও ১টি ট্রাক (রেজিঃ নম্বর-ঢাকা মেট্রো-ড-১১-১৮৬৯), ৮টি মোবাইল সেট এবং নগদ ২৩,৩০০/- টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

র‍্যাব-১০ কেরাণীগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেন জানান, আটককৃত ডাকাত দলটি দীর্ঘদিন যাবৎ ডাকাতির সাথে যুক্ত রয়েছে এবং তারা ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল।

তিনি আরো জানান, এটি একটি সংঘবদ্ধ ডাকাত চক্র বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

এ ঘটনায় আটককৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি ডাকাতি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই বিভিন্ন জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী ও মাদকের বিরুদ্ধে অত্যন্ত সফলভাবে অভিযান পরিচালনা করে আসছে। এছাড়াও ডাকাত দল, ছিনতাইকারী চক্র এবং মলম/অজ্ঞান পার্টির বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

আপনি আরও পড়তে পারেন